May 5, 2024, 7:23 pm

কাঁচা মরিচের কেজি ৭০০ টাকা

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় : Thursday, June 29, 2023
  • 259 বার পঠিত হয়েছে

অনলাইন ডেস্ক:  ঝালকাঠিতে লাগামহীনভাবে বাড়ছে কাঁচা মরিচের দাম। কেজি প্রতি বিক্রি হচ্ছে ৭০০ টাকায়।বৃহস্পতিবার (২৯ জুন) ঝালকাঠি শহরের বাজারগুলো ঘুরে এ চিত্র দেখা যায়।

বেশ কিছুদিন ধরেই লাগামহীন দেশের কাঁচা মরিচের বাজার। এতে বাজার নিয়ন্ত্রণে গত ২৫ জুন সরকার কাঁচা মরিচ আমদানির অনুমতি দেয়। তবুও কমছে না মরিচের দাম।
এবার বরিশালের ঝালকাঠিতে কাঁচা মরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭০০ টাকায়। যা ক্রয়সীমার একেবারেই বাইরে বলে দাবি ক্রেতাদের। তারা বলেন, ঈদকে ঘিরে সিন্ডিকেটের দৌরাত্ম্যে এই অবস্থা।
 
ঈদের দিন কাঁচা বাজার করতে আসা আব্দুর রহিম নামে এক ক্রেতা বলেন, ‘গত পরশু দিনও ত্রিশ টাকায় একশ গ্রাম কাঁচামরিচ কিনেছি। আজ মনে হয় না কিনেই বাসায় ফিরতে হবে।’
 
জেবুন্নেছা নামে এক নারী ক্রেতা বলেন, ‘ঈদকে ঘিরে স্থানীয় সিন্ডিকেটের কারণে এ অবস্থা। ৭০০ টাকা মরিচের কেজি এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না।’
 
আর এমন আকাশ ছোঁয়া দামের ব্যপারে বিক্রেতারা বলছেন, ঈদের বাজারে পাইকারিতে দাম বাড়ায়; এর প্রভাব পড়েছে খুচরা বাজারেও। এ বিষয়ে ঝালকাঠি বড় বাজার কমিটির সহ-সভাপতি মো. কবির হাওলাদার বলেন, ঈদের কারণেই পাইকারি বাজার চড়া। ৭০০ টাকায় বিক্রি করেও খুব বেশি লাভ থাকবে না।
তিনি আরও বলেন, ‘বরিশাল থেকে সকালে প্রতি কেজি কাঁচা মরিচ সাড়ে ৫০০ টাকা পাইকারি কিনতে হয়েছে। মাত্র ২০ কেজি মরিচ আনতে পেরেছি। তার ওপর পরিবহন খরচসহ অন্যান্য খরচ রয়েছে। তবে ঈদের পর এমন দাম আর থাকবে না।’ ঈদের একদিন আগেও ঝালকাঠির খুচরা বাজারে ৩০০ থেকে ৪০০ টাকা দামে প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হয়েছে।

এই পোস্টটি আপনার স্যোসাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ